100 GB Free Backup
This post has been seen 279 times.


এই প্রথম পর্যটন জেলা শহর মৌলভীবাজারে হতে যাচ্ছে বসন্ত বরন ও ঘুড়ি উৎসব-১৭। আগামী ১৮ ফেব্র“য়ারি শনিবার দুপুর ২টা ৩০ মিনিটের সময় পৌর শহরের সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ উৎসব অনুষ্টিত হবে । মৌলভীবাজার বসন্ত বরণ ও ঘুড়ি উৎসব উদযাপন কমিটি এই উৎসবের আয়োজন করতে যাচ্ছে ।

উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব নাট্য ব্যাক্তিত্ত আসম সালেহ সুহেল মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করে জানান,আমরা এই প্রথম বারের মতো জেলা শহরে এই উৎসবের আয়োজন করতে যাচ্ছি, সকলের সহযোগিতা কামনা করে তিনি এ উৎসবে সকল সাংস্কৃতিক কর্মী ও সমাজসেবীদের সতস্ফুর্ত অংশগ্রহন কামনা করেন। তিনি আরো বলেন, ঘুড়ি উৎসব আমাদের বাঙ্গালী সংস্কৃতির হাজার বছরের প্রাচীনতম ঐতিহ্যকে ধারণ করে আমাদের সমাজ জীবনে মিশে আছে ঐতিহ্যের পথ ধরে। এখন থেকে মৌলভীবাজারে প্রতি বছরই ঘুড়ি উৎসব নিয়মিত ভাবে অনুষ্টিত হবে। তিনি এ উৎসবে যারা ঘুড়ি উড়াতে আগ্রহী তাদেরকে ঘুড়ি সহ উপস্থিত হতে আহবান জানান।

উললেখ্য: মাঝে মধ্যে বাংলাদেশের রাজধানী পুরান ঢাকায় বেশ ঝাকঝমক ভাবেই প্রতি বছর এই ঘুড়ি উৎসব হয়ে থাকলেও মফস্বলে আমাদের পান্তিক জনগোষ্টিতে রক্ষণশিলতা ও নানান কুসংস্কারের কারনে প্রায় বিলু্িপ্তর পথে এই ঐতিহ্যবাহী ও জনপ্রিয় খেলাটি। তবে কিছু কিছু জেলায় এটির এখনো ধারাবাহিক প্রচলন আছে। যার ফলস্রুতিতে আগামী ১৮ ফেব্র“য়ারি মৌলভীবাজারে অত্যান্ত ঝাকঝমকপূর্ণ ভাবে বসন্ত বরন ও ঘুড়ি উৎসব-১৭ অনুষ্টিত হবে ।

http://jugapath.com/wp-content/uploads/2017/02/is.jpeghttp://jugapath.com/wp-content/uploads/2017/02/is-150x150.jpegjugapathবিনোদনসংস্কৃতিসিলেটএই প্রথম পর্যটন জেলা শহর মৌলভীবাজারে হতে যাচ্ছে বসন্ত বরন ও ঘুড়ি উৎসব-১৭। আগামী ১৮ ফেব্র“য়ারি শনিবার দুপুর ২টা ৩০ মিনিটের সময় পৌর শহরের সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ উৎসব অনুষ্টিত হবে । মৌলভীবাজার বসন্ত বরণ ও ঘুড়ি উৎসব উদযাপন কমিটি এই উৎসবের আয়োজন করতে যাচ্ছে । উৎসব উদযাপন কমিটির...

Comments

comments