প্রচ্ছদ

স্কিলস কম্পিটিশন ২০১৬-এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করলেন শিক্ষামন্ত্রী

25 February 2017, 20:42

নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি
This post has been seen 262 times.

ফাইল ছবি

কারিগরি শিক্ষা অধিদপ্তরের স্কিলস্ এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (স্টেপ) আয়োজিত স্কিলস কম্পিটিশন ২০১৬ এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
আজ ঢাকায় ইনস্টিটিউট অভ্ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)-তে দিনব্যাপী অনুষ্ঠিত স্কিলস কম্পিটিশনের চুড়ান্ত পর্যায়ে ৫১টি প্রকল্প উপস্থাপন করা হয়। এর মধ্যে তিনটি প্রকল্পকে পুরস্কৃত করা হয়।
’লাইফ সিকিউরিটি রোবট’ প্রকল্পের জন্য প্রথম স্থান লাভ করে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের তিনজন প্রতিযোগী মো. কৌশিক পাটওয়ারী, মো. ফয়সাল উদ্দিন ও সজন মজুমদার। ’ওয়াটার বেইজড গ্যাস পাওয়ার প্ল্যান্ট’ প্রকল্পের জন্য ২য় স্থান লাভ করে ন্যাশন্যাল সাইন্স রিসার্চ এন্ড ইঞ্জিনিয়ারিং কলেজ রাজশাহীর তিনজন প্রতিযোগী রাজিবুল আউয়াল, মো. নাজমুল হুদা ও মো. রায়হান আলী। প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন মডেল ইনস্টিটিউট অভ্ সাইন্স এন্ড টেকনোলজি, গাজীপুরের মো. নাদিম। তার প্রকল্পের নাম ’ডিজিটাল সিকিউরিটি সিস্টেম’।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কারিগরি শিক্ষার উপর জোর দিয়ে বলেন, মোট শিক্ষার্থীর শতকরা ৬৫ ভাগ কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। দেশকে উন্নত দেশে রূপান্তর করতে এর কোনো বিকল্প নেই।
কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্টানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোস্তাফিজুর রহমান, বিশ্বব্যাংকের সিনিয়র অপারেশনস অফিসার ড. মো. মুখলেসুর রহমান এবং আইডিইবি সভাপতি এ কে এম এ হামিদ বক্তৃতা করেন। অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক ইউনিভার্সিটি অভ্ টেকনোলজির টেকনিক্যাল এন্ড ভোকেশনাল এডুকেশন বিভাগের প্রধান ড. চে কুম ক্লিমেন্ট। 

Share

Comments

comments

Shares