100 GB Free Backup
This post has been seen 15 times.

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী শিশু ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড এবং অন্যান্য ধর্ষণের জন্য আমৃত্যু কারাদন্ডের বিধান করার দাবি জানিয়েছেন।

তিনি রোববার দলীয় নেতা-কর্মীদের সাথে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব দাবি জানান।

বি. চৌধুরী বলেন, আজকে সামাজিক দুর্যোগের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। নারী ও শিশু নির্যাতন হচ্ছে, ধর্ষ্ণ নিত্য প্রক্রিয়ারত। ছোট ছোট শিশু এবং অন্যান্য মহিলাদের ধর্ষ্ণ করে হত্যা পর্যন্ত করা হচ্ছে।দেশে এই অবস্থা কখনো ছিল না। আর ধর্ষণের শাস্তির বর্তমান আইনটি দুর্বল বলে মনে হয়।

এ প্রসঙ্গে তিনি এসিড সন্ত্রাসের শাস্তি হিসেবে মৃত্যুদন্ডের বিধান প্রচলনের উল্লেখ করে বলেন. দেশে যখন এসিড সন্ত্রাস চলছিল এবং এর শাস্তি হিসেবে মৃত্যুদন্ডের বিধান করার সঙ্গে সঙ্গে এসিড সন্ত্রাস বন্ধ হয়ে গিয়েছিল। তেমনি আমরা বিশ্বাস করি, শিশু ধর্ষণের জন্য মৃত্যুদন্ড হওয়া উচিত এবং অন্যান্য ধর্ষণের জন্য বিশেষ করে যাদের সন্তান-সন্ততি আছে, যারা অল্পবয়স্ক ছাত্রী বা চাকরিজীবী এমন সব ধর্ষণের শাস্তি হিসেবে আমৃত্যু কারাদন্ডের বিধান করতে হবে। তা হলে সমাজ থেকে ধর্ষ্ণ চলে যাবে। তিনি সতর্ক্ করে বলেন, এ ব্যাপারে এখনই কঠোর অবস্থান না নিলে এই অবস্থার পরিবর্তন হবে না।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ধর্ষণের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবিতে আমাদের দলের উদ্যোগে সারাদেশে এবং ঢাকা শহরে প্রতিবাদ কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কুড়িল বিশ্বরোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইউসুফ, আজিজ আখন্দ, রফিকুল ইসলাম ওরফে মিস্টার ঢাকা, মো. শাহ আলম, নবাব বাহাদুর, ওবায়েদুর রহমান মৃধা, বিএম নিজাম, আবুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

http://jugapath.com/wp-content/uploads/2017/09/death-sentence-.jpghttp://jugapath.com/wp-content/uploads/2017/09/death-sentence--150x150.jpgjugapathআইন ও অপরাধএক্সক্লুসিভজাতীয়বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী শিশু ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড এবং অন্যান্য ধর্ষণের জন্য আমৃত্যু কারাদন্ডের বিধান করার দাবি জানিয়েছেন। তিনি রোববার দলীয় নেতা-কর্মীদের সাথে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব দাবি জানান। বি. চৌধুরী বলেন, আজকে সামাজিক দুর্যোগের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। নারী ও শিশু নির্যাতন...

Comments

comments