প্রচ্ছদ

শিক্ষকদের বৈষম্য নিরসনের আমরণ অনশন আজ তৃতীয় দিন

25 December 2017, 16:38

নিজস্ব প্রতিবেদক
ছবি-সংগৃহীত
This post has been seen 52 times.

‘বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের’ উদ্যাগে ২৩ ডিসেম্বর শনিবার সকাল ১০টায় এই অনশন কর্মসূচি শুরু হয়। তাদের দাবি, প্রধান শিক্ষকদের একধাপ নিচে জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেডে যেন তাদের বেতন হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরবেন না বলে জানিয়েছেন শহীদ মিনারে অবস্থানরত শিক্ষকরা। বেতন ভাতা নিয়ে দাবি আদায়ে কেন্দ্রীয় শহীদ মিনারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকদের আমরণ অনশন ২৫ ডিসেম্বর সোমবার তৃতীয় দিনের মতো চলছে।

শিক্ষকরা জানিয়েছেন, তাদের দাবি যদি মানা না হয় তাহলে তারা নতুন বছরের প্রথম দিনে বিনামূল্যের নতুন বই বিতরণ উৎসবেও যোগ দিবেন না। অনশনকারী শিক্ষকরা জানান, এখন প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা ১৪তম গ্রেডে (মূল বেতন ১০ হাজার ২০০) বেতন পাচ্ছেন। আর প্রধান শিক্ষকরা পাচ্ছেন ১০ম গ্রেডে (মূল বেতন ১৬ হাজার টাকা)। সহকারী শিক্ষকরা এই বৈষম্য নিরসন করে প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে ১১তম গ্রেডে (১২ হাজার ৫০০) তাদের বেতন চান।

এদিকে ২৪ ডিসেম্বর রোববার অনশনের দ্বিতীয় দিনে প্রায় ১৫ জনের মতো অসুস্থ হয়ে পরেন। তাদের মধ্যে ছয়জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় বলে জানা যায়। মহাজোটের অধীনে সহকারী শিক্ষকদের ১০টি সংগঠনের দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার শিক্ষকরা এক দফা দাবি আদায়ের এ অনশন কর্মসূচি পালন করছেন।

Share

Comments

comments

Shares