প্রচ্ছদ

চতুর্থ দিনের যুক্তিতর্ক শুরু খালেদার পক্ষে

27 December 2017, 13:27

নিজস্ব প্রতিবেদক
আদালতে খালেদা জিয়া
This post has been seen 48 times.

২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২৭ ডিসেম্বর বুধবার পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ড. আখতারুজ্জামানের বিশেষ আদালতে যুক্তি উপস্থাপন শুরু করেছেন তার আইনজীবী আবদুর রেজ্জাক খান, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে চতুর্থ দিনের যুক্তিতর্ক । বেলা সোয়া ১১টার দিকে আদালতে পৌঁছান খালেদা জিয়া। মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়াও মামলার অন্য চার আসামি হলেন- মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

খালেদা জিয়ার উপস্থিতিতে তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান শুরুতেই বলেন, বিদেশ থেকে কে টাকা পাঠিয়েছে দুদক তা উপস্থাপন করতে পারেনি।

আব্দুর রেজ্জাক খান ছাড়াও ব্যারিস্টার মওদুদ আহমেদ, খন্দকার মাহবুব হোসেন, সানাউল্লাহ মিয়াসহ খালেদা জিয়ার অর্ধ শতাধিক আইনজীবী আদালতে উপস্থিত রয়েছেন। অপরদিকে দুদকের পক্ষে আইনজীবী মোশাররফ হোসেন কাজল, মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু, অ্যাডভোকেট মীর আব্দুস সালাম, অ্যাডভোকেট আমিন উদ্দিন মানিক প্রমুখ উপস্থিত রয়েছেন।

উল্লেখ্য, এতিমদের সহায়তা করার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে মামলাটি করা হয়। ২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয় জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন আর রশীদ।

Share

Comments

comments

Shares