প্রচ্ছদ

ঢাকা মহানগরে বিএনপির বিক্ষোভ কাল

05 January 2018, 14:16

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 55 times.

‘গণতন্ত্র হত্যা দিবসের’ কর্মসূচি পালনের অনুমতি না পাওয়ায় প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামীকাল শনিবার ঢাকা মহানগরীর থানায় থানায় এই প্রতিবাদ বিক্ষোভ করা হবে।শুক্রবার সকালে নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

দশম জাতীয় সংসদ নির্বাচনের ৪ বছর পূর্তির দিন ৫ জানুয়ারি। ২০১৪ সালের এই দিনে প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচন বর্জন করে। ১৫৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাস করে আওয়ামী লীগ প্রার্থী। বাকি আসনগুলো মহাজোটের শরিক জাতীয় পার্টিকে বিরোধী দল বানিয়ে কোনো রকম নির্বাচন দিয়ে বৈতরণী পার হয় আওয়ামী লীগ। সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকারও গঠন করে দলটি।

সে থেকে দিনটিকে বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ আর আওয়ামী লীগ ‘গণতন্ত্রের মুক্তি দিবস’ হিসেবে পালন করে আসছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার কর্মসূচি ঘোষণা দিয়েছিল বিএনপি। কিন্তু, প্রশাসনের পক্ষ থেকে তাদের অনুমতি দেওয়া হয়নি।

বিপরীতে আওয়ামী লীগ ঢাকার তিনটি স্পটে অনুষ্ঠানের আয়োজন করেছে। রাজধানীর বনানীতে বিকেল তিনটায় মহানগর উত্তর আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু এভিনিউয়ে মহানগর দক্ষিণ বিজয় র্যা লি করবে।

এছাড়া গণতন্ত্র হত্যা দিবস পালনে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাইলেও সেখানে নাম সর্বস্ব ইউনাটেড ইসলামিক পার্টিকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। এতে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ উপস্থিত থাকবেন।

Share

Comments

comments

Shares