প্রচ্ছদ

পাবলিক পরীক্ষায় কোন অনিয়ম সহ্য করা হবে না- শিক্ষামন্ত্রী

11 January 2018, 16:48

নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি।
This post has been seen 54 times.

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পাবলিক পরীক্ষা চলাকালীন বা পরীক্ষার হলে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ জন্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল হওয়ার আহবান জানান তিনি।

শিক্ষামন্ত্রী আজ রাজধানীর মালিবাগে আবুজর গিফারী কলেজ সুবর্ণ জয়ন্তী উৎসব ২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার প্রকৃত পরিবেশ সৃষ্টি করতে হবে। শিক্ষার পরিবেশ আরো উন্নত করতে হবে। ৩৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু করা হয়েছে। পাবলিক পরীক্ষার পেপালেস ফলাফল দেয়া হচ্ছে। কলেজসমূহের উন্নয়নের জন্য বিশ্বব্যাংকের অর্থায়নে ’কলেজ উন্নয়ন প্রকল্প’ গ্রহণ করা হয়েছে। তিনি শিক্ষকদের নিবেদিতপ্রাণ হয়ে কাজ করার আহবান জানান। তিনি বলেন, শিক্ষক ছাড়া আমাদের কোন লক্ষ্য পূরণ হবে না।

কলেজের গভর্নিং বডির সভাপতি ড. ইসরাফিল শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ, কলেজের গভর্নিং বডির সদস্য ও ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, কলেজের অধ্যক্ষ শিরিন আখতার বানু এবং কলেজ ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম ফাহাদ বক্তব্য রাখেন।

Share

Comments

comments

Shares