প্রচ্ছদ

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান: রিজভী

09 February 2018, 15:43

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 32 times.

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়েছে। খালেদা জিয়ার অনুপস্থিতিতে দলটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন তিনি।

তিনি বলেন, তারেক রহমান ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্যরা সমন্বয় করে এখন দল পরিচালনা করবেন।

বিএনপির এই নেতা বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্টে কথিত দুর্নীতির মামলায় দেশের প্রধান বিরোধীদলের নেত্রী ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গতকাল বৃহস্পতিবার ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন বিশেষ আদালত। এ মামলায় খালেদা জিয়ার জেল হবে, তাকে কারাগারে যেতে হবেই এমন কথা সরকারের মন্ত্রী-এমপি ও সরকারদলীয় নেতারা গত ২ বছর ধরেই বলে আসছেন। গতকাল বৃহস্পতিবার রায় ঘোষণার পরও দেখা গেছে সরকারের মন্ত্রীদের দেয়া বক্তব্যের সঙ্গে বিচারক ড. আখতারুজ্জামানের আদালতের রায়ের হুবহু মিল রয়েছে।’

রিজভী বলেন, ‘সম্পূর্ণ প্রতিহিংসাপরায়ণ হয়ে কেবলমাত্র আদালতকে ব্যবহার করে নয় সমস্ত রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে বেগম খালেদা জিয়া এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায় দেয়া হয়েছে। কারাবন্দি করা হয়েছে নেত্রী বেগম জিয়াকে। বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে সাজা দিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করেছেন প্রধানমন্ত্রী।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, সহ-শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ জামান মামুন মোল্লা, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ ও নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

Share

Comments

comments

Shares