100 GB Free Backup
This post has been seen 183 times.

কলকাতা:  ‘বইমেলা বইমেলা বই দিয়ে ভরা  গল্প-কবিতা-গান মিঠেকড়া ছড়া” লাইনগুলো একটি ছড়ায় লিখেছিলেন ছড়াকার ভবানীপ্রসাদ মজুমদার। সত্যই তো বইমেলা মানেই কত কবিতার বই, কত গল্পের বই! মাঠময় হই চই আর কানে ভেসে আসা গান। অবে এবারের কলকাতা বইমেলার এক বিশেষ আকর্ষণ কবিতার চলমান গাড়ি। গতবার মিলন মেলা মাঠে এই গাড়িটিকে মাঠ জুড়ে ঘুরে বেড়াতে দেখে অনেকেই চমকিত হয়েছিল, বিশেষত খুদেরা।

এবারও ‘ভাষানগর’ পত্রিকার সম্পাদক সুবোধ সরকারের পরিকল্পনায় ও শিল্পী-স্থপতি সুমন্ত ব্যানার্জীর রূপায়ণে বইমেলায় হইচই ফেলে দিতে থাকছে চলমান কবিতার গাড়ি। তবে গত বছরের জমকালো সাদা-কালো রূপের বদলে এবার চনমনে রঙিন সাজে সেজে উঠেছে এই গাড়ি। শিল্পী সুমন্ত ব্যানার্জী জানিয়েছেন এবার কবিতার গাড়িটিকে সাজিয়ে তুলতে অজস্র টিপ ব্যবহার করা হয়েছে।

আজ, শুক্রবার বিকেল ৫টা ৩০-এ বইমেলা প্রাঙ্গণে, গিল্ড অফিসের সামনে অভিনব কবিতার গাড়িটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে। উদ্বোধন ঘিরেও রয়েছে নানা চমক। গাড়ি জুড়ে রয়েছে অসংখ্য কবিতার বই। সুপরিচিত কবিদের কবিতার বইয়ের পাশাপাশি আছে অনেক আনকোরা তরুণ কবির প্রথম বইও। আগামী কয়েকদিন বইমেলায় কবিতার চলমান গাড়িটি ঘিরে একঝাঁক কবির কবিতাপাঠ, গান, আড্ডা ইত্যাদি চলতে থাকবে। ভাষানগরের সম্পাদক সুবোধ সরকার জানিয়েছেন– “আপনাদের প্রত্যেকের জন্য থাকল সাদর আমন্ত্রণ। কবিতার বাড়িতে আসুন, সফল করে তুলুন ভাষানগরের এই অভিনব কবিতাযাপন।”

সুত্র: কলকাতা 24X7।

http://jugapath.com/wp-content/uploads/2017/01/kobitar-gari.jpghttp://jugapath.com/wp-content/uploads/2017/01/kobitar-gari-150x150.jpgjugapathআন্তর্জাতিকএক্সক্লুসিভকলকাতা:  ‘বইমেলা বইমেলা বই দিয়ে ভরা  গল্প-কবিতা-গান মিঠেকড়া ছড়া” লাইনগুলো একটি ছড়ায় লিখেছিলেন ছড়াকার ভবানীপ্রসাদ মজুমদার। সত্যই তো বইমেলা মানেই কত কবিতার বই, কত গল্পের বই! মাঠময় হই চই আর কানে ভেসে আসা গান। অবে এবারের কলকাতা বইমেলার এক বিশেষ আকর্ষণ কবিতার চলমান গাড়ি। গতবার মিলন মেলা মাঠে এই...

Comments

comments