100 GB Free Backup
This post has been seen 226 times.

নিজের দেশের প্রতি সকলের অন্তরেই এক অন্য রকম ভালবাসা থেকে থাকে। দেশপ্রেমটা মনের গহীন থেকেই সৃষ্টি হয়ে থাকে। দেশকে ভালবেসে অনেকে অনেক কিছুই করে থাকে। সম্প্রতি এমন দেশপ্রেমের আর এক উজ্জ্বল দৃষ্টান্ত দেখা গেল চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। এ এক সাংবাদিকের দেশপ্রেম। যে দেশপ্রেমটা সারা দেশের জন্যই দৃষ্টান্ত স্বরুপ ।

২০১৬ সালে শ্রীমঙ্গল উপজেলার শ্রেষ্ঠ ম্যানেজিং কমিটির সভাপতি, শ্রীমঙ্গল পৌরসভা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক-শিক্ষানুরাগী ইসমাইল মাহমুদ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে শিক্ষা উপকরণ, বৈদ্যুতিক পাখা, দেয়াল ঘড়ি প্রদানসহ নানাবিধ সহায়তা করে আসছেন। এবার আন্তর্জাতিক মাতৃভাষার মাসে তিনি নিয়েছেন ব্যতিক্রমী এক উদ্যোগ। উপজেলার সবকটি শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে নিজ অর্থায়নে জাতীয় পতাকা বিতরণ কার্যক্রম শুরু করেছেন তিনি।

মঙ্গলবার শহরের জালালিয়া সড়কস্থ শ্রীমঙ্গল পৌরসভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন।

শ্রীমঙ্গল পৌরসভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মহতি এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী, মো. সাইফুল ইসলাম তালুকদার, জ্যোতিষ রঞ্জন দাশ এবং উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মোশারফ হোসেন বলেন, ‘আমাদের পতাকা আমাদের অহঙ্কার। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি-আধা সরকারি সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক। আন্তর্জাতিক মাতৃভাষার এই মাসে শিক্ষানুরাগী ইসমাইল মাহমুদ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নিজ অর্থায়নে জাতীয় পতাকা প্রদানের যে উদ্যোগ নিয়েছেন তা অবশ্যই প্রসংশনীয়। ব্যতিক্রমী এ উদ্যোগ গ্রহণের জন্য আমি উপজেলা শিক্ষা বিভাগের পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। ভবিষ্যতে তিনি শিক্ষা বিস্তারে এ ধরণের আরো ব্যতিক্রমী কর্মকান্ডে সক্রিয়ভাবে সম্পৃক্ত হবেন সে প্রত্যাশা করছি।
এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি ইসমাইল মাহমুদ বলেন, উপজেলার ১৩৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ,২৬টি মাধ্যমিক বিদ্যালয় , মাদ্রাসা, কিন্ডার গার্টেন স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষার মাস ও মহাস স্বাধীনতার মাসে পর্যায়ক্রমে জাতীয় পতাকা বিতরণ করা হবে।

http://jugapath.com/wp-content/uploads/2017/02/Srimangal-News-07-02-2017-3-1-1024x600.jpghttp://jugapath.com/wp-content/uploads/2017/02/Srimangal-News-07-02-2017-3-1-150x150.jpgjugapathজাতীয়সারাদেশনিজের দেশের প্রতি সকলের অন্তরেই এক অন্য রকম ভালবাসা থেকে থাকে। দেশপ্রেমটা মনের গহীন থেকেই সৃষ্টি হয়ে থাকে। দেশকে ভালবেসে অনেকে অনেক কিছুই করে থাকে। সম্প্রতি এমন দেশপ্রেমের আর এক উজ্জ্বল দৃষ্টান্ত দেখা গেল চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। এ এক সাংবাদিকের দেশপ্রেম। যে দেশপ্রেমটা সারা দেশের জন্যই দৃষ্টান্ত স্বরুপ । ২০১৬...

Comments

comments