100 GB Free Backup
This post has been seen 64 times.

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৩তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদানের জন্য তিনদিনের সরকারি সফরে জার্মানিতে পৌঁছেছেন। স্থানীয় সময় শুক্রবার সকাল ৬টায় প্রধানমন্ত্রী মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী মিউনিখ ম্যারিয়ট হোটেলে যান। এই সফরে তিনি সেখানেই অবস্থান করবেন।

জার্মানিতে দুই দিনের এই সফরে সিকিউরিটি কনফারেন্সে যোগ দেওয়ার পাশাপাশি জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক করার কথা রয়েছে।

শুক্রবারই মিউনিখের বাইরিশার হফ কনফারেন্স হলে সিকিউরিটি কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

এ সম্মেলনে যোগ দেওয়া রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে রাতে মিউনিখের মেয়রের দেওয়া নৈশভোজেও তিনি অংশ নেবেন।

১৯৬৩ সালে মিউনিখ সিকিউরিটি কনফারেন্সের যাত্রা শরু হয়। স্নায়ুযুদ্ধের পটভূমিতে তৈরি হলেও পাঁচ দশকের বেশি সময় ধরে এই সম্মেলন বিশ্ব নিরাপত্তা ও বিভিন্ন পরিবর্তনের প্রেক্ষিত নিয়ে আলোচনা করে থাকে।

http://jugapath.com/wp-content/uploads/2017/02/hasina.jpghttp://jugapath.com/wp-content/uploads/2017/02/hasina-150x150.jpgjugapathএক্সক্লুসিভজাতীয়প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫৩তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদানের জন্য তিনদিনের সরকারি সফরে জার্মানিতে পৌঁছেছেন। স্থানীয় সময় শুক্রবার সকাল ৬টায় প্রধানমন্ত্রী মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ তাকে ফুল দিয়ে স্বাগত জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী মিউনিখ ম্যারিয়ট হোটেলে যান। এই সফরে তিনি সেখানেই অবস্থান করবেন। জার্মানিতে দুই দিনের এই...

Comments

comments