100 GB Free Backup
This post has been seen 60 times.

সফরে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও চূড়ান্ত হচ্ছিলো না সূচি। আগে টেস্ট সিরিজ নাকি ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি এনিয়ে চলছিল দুই দেশের বোর্ডের বিস্তর আলোচনা। অবশেষে চূড়ান্ত হলো সফরের সূচি।

টেস্ট সিরিজ দিয়েই শুরু হবে এই সফর। অবশ্য মূল ইভেন্টের অাগে দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবে টাইগাররা।

৭ মার্চ থেকে প্রথম টেস্ট গলে। কলম্বোর পি সারা ওভালে দ্বিতীয় টেস্ট ১৫ মার্চ থেকে।

ওয়ানডে সিরিজের আগেও একটি প্রস্তুতি ম্যাচ পাচ্ছে বাংলাদেশ। ২২ মার্চ ম্যাচটি হবে কলম্বোয়। তিন ম্যাচ সিরিজের প্রথম দুটি হবে ডাম্বুলায়। ১ এপ্রিল শেষ ওয়ানডে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। এরপর ৪ ও ৬ এপ্রিল টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

শ্রীলঙ্কা সফরের সূচি:

প্রস্তুতি ম্যাচ (২-৩ মার্চ) – মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়াম
প্রথম টেস্ট (৭-১১ মার্চ) – গল ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
দ্বিতীয় টেস্ট (১৫-১৯ মার্চ) – পি সারা ওভাল

প্রস্তুতি ম্যাচ (২২ মার্চ) – কলম্বো
প্রথম ওয়ানডে (২৫ মার্চ) – রাঙ্গিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
দ্বিতীয় ওয়ানডে (২৮ মার্চ) – রাঙ্গিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
তৃতীয় ওয়ানডে (১ এপ্রিল) – সিংহলী স্পোর্টস ক্লাব গ্রাউন্ড

প্রথম টি-টোয়েন্টি (৪ এপ্রিল) – আর প্রেমাদাসা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম
দ্বিতীয় টি-টোয়েন্টি (৬ এপ্রিল) ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০১৭-১৮ বর্ষের নির্বাচন আগামী ২২ ও ২৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। মাঝে ১ ঘন্টা বিরতি থাকবে।

ঢাকা বারের ওয়েবসাইটে দেখা যায়, ২০ হাজার ৩৯ জন আইনজীবী রয়েছেন এই বারে। নির্বাচন উপলক্ষে ঢাকা বার এলাকায় উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে।

ঘোষিত তফসিল অনুযায়ি, ২০১৭-২০১৮ বর্ষের কার্যকরী পরিষদের জন্য ২৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২৭টি পদের মধ্যে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১২টি সম্পাদকীয় পদ ও ১৫টি কার্যনির্বাহী সদস্য পদ রয়েছে।

এই বারের নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বীতা হয় দুটি প্যানেলের মধ্যে। একটি প্যানেল আওয়ামী লীগ ও তাদের সমমনা সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সাদা প্যানেল, অপরটি বিএনপি ও তাদের সমমনাদের সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নীল প্যানেল।

এই নির্বাচনে সাদা প্যানেলের নেতৃত্বে রয়েছেন সভাপতি পদে এডভোকেট আবদুর রহমান হাওলাদার ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট মো. আইয়ুবুর রহমান।

অপরদিকে নীল প্যানেলের নেতৃত্বে রয়েছেন, এডভোকেট মো. খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক পদে এডভোকেট মো. আজিজুল ইসলাম খান (বাচ্চু)। – আর প্রেমাদাসা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম

http://jugapath.com/wp-content/uploads/2017/02/full_1118716704_1487340825.jpghttp://jugapath.com/wp-content/uploads/2017/02/full_1118716704_1487340825-150x150.jpgjugapathক্রীড়াশীর্ষ সংবাদসফরে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও চূড়ান্ত হচ্ছিলো না সূচি। আগে টেস্ট সিরিজ নাকি ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি এনিয়ে চলছিল দুই দেশের বোর্ডের বিস্তর আলোচনা। অবশেষে চূড়ান্ত হলো সফরের সূচি। টেস্ট সিরিজ দিয়েই শুরু হবে এই সফর। অবশ্য মূল ইভেন্টের অাগে দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবে...

Comments

comments