প্রচ্ছদ


আরব আমিরাতে সংহতি সাহিত্য পরিষদের বিজয় দিবস উদযাপন

28 December 2017, 22:27

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 466 times.

আমিরাতের শারজাহে বিজয়ের ৪৬ বছর উপলক্ষে ৪৬ টি গান কবিতা দিয়ে ব্যতিক্রমী বিজয়ের গান কবিতার আয়োজন করে সংহতি সাহিত্য পরিষদ আমিরাত শাখা। নারী পুরুষ আর শিশুদের অংশগ্রহণে বিজয় উল্লাস ছিলো প্রবাসী সংস্কৃতিকর্মীদের। গান আর কবিতায় যুদ্ধদিনের স্মৃতি যেন ধরা দেয় নতুন প্রজন্মের চোখে। শনিবার শারজাহে জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় এ অনুষ্ঠান।

এ সময় মুক্তিযুদ্ধের গান কবিতা পরিবেশন করেন প্রবাসী সংস্কৃতিকর্মীরা। সংগঠনের সভাপতি সাবেক লেফটেন্যান্ট গুলশান আরার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ছড়াকার লুৎফুর রহমান ও সাংস্কৃতিক সম্পাদক নৃত্যশিল্পী তিশা সেনের যৌথ পরিচালনায় গান কবিতা পরিবেশন করেন সংগঠনের সিনিয়র সহসভাপতি সাইদা দিবা, সহ সভাপতি আহমেদ ইফতিখার পাভেল, কণ্ঠশিল্পী সারবিনা মেহরুন টুম্পা, নাজনীন আক্তার, জাবেদ আহমদ মাসুম, কাইসার হামিদ সহ আরো অনেকে।

অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সভাপতির বক্তব্যে সাবেক লেফট্যান্যান্ট গুলশান আরা বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে সামরিক বাহিনী যেমন লড়েছেন। ঠিক এভাবে দেশের আপামর জনতা লড়েছিলেন। ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যা করে পাক হানাদাররা ভাবছিলো বাংলাদেশকে মেধাশূণ্য করে দেবে। কিন্তু তারা জানে না একটি আলো থেকে হাজার আলো জ্বলে। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে গড়ে তোলতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের, সর্বদেশের স্বাধীনতার কবি উল্লেখ করেন তিনি। বিজয় উল্লাসের মূখরিত সন্ধ্যায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সঞ্জয় ঘোষ, আব্দুর রহমান রোমান, আমিনুল হক, রফিকুজ্জামান লিটন, আবীর ইমরান প্রমুখ। পরে নৈশভোজ আর সংগঠনের তিনজন সদস্য লুৎফুর রহমান, সঞ্জয় ঘোষ ও তিশা সেনের নানা আনন্দদিনকে কেন্দ্র করে কেক কাটা হয়।



Shares