প্রচ্ছদ


কলকাতায় বাংলাদেশ দিবস উদযাপন

05 January 2018, 15:07

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 278 times.

শীত পড়তেই শহর জুড়ে শুরু উৎসবের হিড়িক পড়েছে । এপ্রান্ত থেকে ওই প্রান্ত কোথাও খাদ্য উৎসব, তো আবার কোথায় অন্য কোনও উৎসব চলছে । ব্যতিক্রম নয় যোধপুর পার্কও । সেখানে এবারও আয়োজন করা হয়েছে উৎসবের ।

তবে আয়োজকদের তরফে দাবি করা হচ্ছে, বহু উৎসবের ভিড়ে তারা যাতে হারিয়ে না যায়, তার ব্যবস্থা থাকছে এবারও । আজ, শুক্রবার থেকে দক্ষিণ কলকাতার তালতলা মাঠে এই উৎসব শুরু হচ্ছে । চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত । আয়োজকদের তরফে জানানো হচ্ছে, উৎসবের মূল আকর্ষণ কিন্তু আগামী সোমবার, ৮ জানুয়ারি ।

কী থাকছে ওইদিন? যোধপুর পার্ক উৎসব কমিটির সভাপতি রতন দে জানালেন, ওই দিনটিকে তাঁরা এবার বাংলাদেশ দিবস হিসেবে উদযাপন করতে চলেছেন । সেই কারণে এবার উৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশের শিল্পীদেরই প্রাধান্য থাকছে । যেমন থাকছেন কিংবদন্তী ভাওয়াইয়া শিল্পী আব্বাস উদ্দিনের নাতনি নাশিদ কামাল । এছাড়া রুনা লায়লার কন্যা আঁখি আলমগিরকেও অংশগ্রহণ করতে দেখা যাবে । বাংলা দেশের আরও অনেকে থাকবেন বলে আয়োজকদের তরফে জানা গিয়েছে । একই সঙ্গে বাংলাদেশের তথ্য সংস্কৃতি মন্ত্রীও উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলে আয়োজকদের তরফে জানা গেছে ।

এছাড়া বাংলা ও হিন্দি শিল্পীরা অংশ নেবেন । তবে বাংলার সংস্কৃতিকেই এখানে বরাবর বাড়তি গুরুত্ব দেওয়া হয় । তাছাড়া যাঁরা সমাজের অনন্য অবদান রাখেন, তাঁদেরও সাহায্য করা হয় ।



Shares