প্রচ্ছদ


মৌলভীবাজার হাসপাতালে নার্সদের অবহেলায় বৃদ্ধার মৃত্যুর অভিযোগ

22 January 2018, 16:21

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 263 times.

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার প্রতিনিধি:  মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালে ডাক্তার ও নার্সদের (সেবিকা) অনিয়ম, চিকিৎসা অবহেলায় রুগির মৃত্যুর ঘটনা কিছুতেই থামছেনা । এবার, অভিযোগ পাওয়া গেছে নার্সদের অবহেলায় হাসপাতাল বেডেই মৃত্যুর কোলে ঢলে পড়েন সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের হাসানপুর গ্রামের আব্দুছ সাত্তার (৭০) নামের এক বৃদ্ধ ।

সোমবার (২২ জানুয়ারী) দুপুর ১২টার দিকে সদর ২৫০ শয্যা হাসপাতালের চতুর্থতলার পুরুষ ওয়ার্ডে নার্স ও চিকিৎসকদের অবহেলায় আব্দুছ সাত্তার এর মৃত্য হয় বলে জানান, তার স্বজন ও প্রত্যক্ষদর্শীরা । আব্দুছ সাত্তারের ছেলে অভিযোগ করে বলেন, আজ সকাল থেকে আমার বাবার শ্বাসকষ্ট বেড়ে গেলে আমরা তাৎক্ষনিক নার্সদের অনুরোধ করি ডাক্তার পাঠাতে, তবে অনেক অনুরোধ ও হাতে পায়ে ধরার পরেও সেখানে দ্বায়িত্বরত নার্স তাতে কর্ণপাত করেননি । এ অবস্থায় নার্স ও ডাক্তারদের চিকিৎসা অবহেলার কারনে মৃত্যু হয় তার বলে দাবি করেন । আব্দুছ সাত্তারের মৃত্যুর ঘটনার পর তার স্বজনরা নার্স ও চিকিৎসকদের উপর ক্ষুব্দ হয়ে ওঠেন । এসময় চিকিৎসা অবহেলায় মৃত্যুর ঘটনার সময় স্বজনদের কান্নায় হাসপাতালে পরিবেশ ভারি হযে ওঠে।

আব্দুছ সাত্তারের ছেলের বউ হাজেরা বেগম জানান, তার শশুর শ্বাসকষ্টে ভুগছিলেন, তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার কারনে গত শুক্রবার দুপুর ১২টার দিকে পরিবারের সদস্যরা সদর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করালেও সেখানে নিয়মিত চিকিৎসা ও সেবা থেকে বঞ্চিত হন রোগী ।

সরেজমিন দেখা যায় , নার্স ও চিকিৎসকদের অবহেলায় এ বৃদ্ধার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ডাক্তারদের উপস্থিতিতে হাসপাতালের ষ্টাপদের সাথে ক্ষুব্দ স্বজনদের হাতাহাতির ঘটনাও । হাতাহাতির সময় ষ্টাফদের পক্ষে যোগ দেয় হাসপাতালের সামনে থাকা এম্বুল্যান্স চালক ও দালালরা । এ সময় সেখানে উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ পার্থ সারতী পাল (কাননগো) , আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পলাশ রায় ও পরিচালক ডাঃ শাহজাহান কবির চৌধুরী । এ ঘটনায় রুগী, স্বজন ও দর্শনার্থীরা সহ বিভিন্ন ওয়ার্ডের আশেপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে ।

এদিকে থমথমে পরিস্তিতে সেখানে উপস্থিত হন মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক (এস.আই) তাপস রায় । এ প্রতিবেদকের সাথে আলাপকালে তিনি বলেন, আমি ওসি স্যারের নির্দেশ পেয়ে সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করি ।

এ বিষয়ে মুঠোফোনে সদর ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ পার্থ সারতী পাল (কাননগো) এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নার্সদের অবহেলার অভিযোগ পেয়েছি তাই আগামী কাল (২৩ জানুয়ারি) সকল ষ্টাফ, নার্স সহ চিকিৎসকদের ডাকা হয়েছে ।

তিনি আরো বলেন, রুগি মৃত্যুর ঘটনায় হাসপাতালের নার্স ও চিকিৎসকদের অবহেলার অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


Shares