প্রচ্ছদ


“বিভাজিত বৃত্তে”-চন্দ্রশিলা ছন্দা’র বই

11 February 2018, 02:15

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 380 times.

লেখকের কথাঃ বই পড়া এবং লেখার ক্ষেত্রে আমার কোন বাছ বিচার নেই। তবে সময়ের অভাবে গল্প প্রবন্ধ লিখে উঠতে পারিনা বলে কবিতা লেখা হয় বেশি। তাই এ পর্যন্ত মোট ৬টি কবিতার বই প্রকাশিত হয়েছে। অপেক্ষায় আছে আরো ৪-৫ টি।
অনেকেই প্রশ্ন করেন, আপনার লেখালেখির প্রধান অনুসঙ্গ কী? এ ব্যাপারে আমি বলবো, মানুষের চিন্তার জগতটা সত্যিই সুবিশাল। আকাশের মত। চিন্তার এই গভীর সমুদ্রকে শুধুই একটি বিষয়ে বেঁধে রাখা কি সম্ভব ? না বেঁধে রাখা উচিত ? তাই সমাজের অসংগতি, সন্ত্রাসবাদ, দেশপ্রেম, প্রকৃতি কিংবা মানব প্রেম, নারীরস্বাধীনতা, অর্থনীতি সবই লিখতে হবে একজন লেখককে ।
চন্দ্রশিলা ছন্দা।

চন্দ্রশিলা ছন্দা।

লেখকের বৈচিত্রময় লেখা যেমন দক্ষতার পরিচয় বহন করে, তেমনি পাঠকেও মুক্তি দেয় একঘেয়েমি থেকে। পাশাপাশি এটাও সত্য, জগত টিকে আছে প্রেমকে কেন্দ্র করে। সে প্রেম জীবে হোক কিংবা বস্তুতে হোক এবং অতৃপ্তি বা না পাওয়াও প্রেমেরই আরেকটি রূপ ।  আমি আমার গল্পগুলোয় সেই সব বিচিত্ররূপের প্রেমকেই তুলে ধরতে চেষ্টা করেছি । এছাড়া মানুষের একান্ত মনোজগতের যে স্ববিরোধী ভাবনা সেটাও এসেছে দু-একটি গল্পে । বিভাজিত বৃত্তে আমার প্রথম গল্প সংকলন ।
গল্পগুলো আসলে কেমন হলো সে বিচার তো পাঠক করবেন । আমি শুধু চেয়েছি পাঠকের ভাবনার জগতটাকে একটু নাড়িয়ে দিতে । চেয়েছি আমাদের চিন্তা চেতনার প্রসার ঘটুক।অসংগতিগুলো দূর হোক। বইটি প্রকাশ করেছে আইডিয়া প্রকাশন । পাওয়া যাচ্ছে বইমেলেয় ৪৫১ নং স্টলে । মূল্য ১২০ টাকা মাত্র।


Shares