প্রচ্ছদ


শ্রীদেবির মৃত্যু: ৫৪বছরে ২৯বার সার্জারি, ভারতে শাবদেহ ফেরেনি

27 February 2018, 12:29

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 343 times.

সুন্দরী তবুও যেন নিজের সৌন্দর্যে সন্তুষ্ট ছিলেন না শ্রীদেবী ! চমকে দেওয়ার মতো তথ্য বলছে ৫৪ বছরের জীবনে ২৯ বার সার্জারি করিয়েছিলেন তিনি ! পরিচালক অনুরাগ বসুর বাড়িতে সরস্বতী পুজোয় গিয়েছিলেন অভিনেত্রী । সেদিনের ছবি দেখলেই বুঝতে পারবেন কীভাবে লিপ সার্জারি করিয়েছিলেন।

ছবিতে দেখলেই স্পষ্ট বোঝা যাচ্ছে যে, সার্জারির পর ফুলে গিয়েছে ঠোঁট । ঠোঁটের দুপাশে মুখের আদলেও পরিবর্তন এসেছে । বারবার সার্জারি, ফেস লিফটিং- এসবের কারণে কী নিজের শরীরের ওপর কন্ট্রোল হারিয়ে ফেলছিলেন অভিনেত্রী ? মদ্যপানের সঙ্গে সেই ভারসাম্যহীনতাও কি অকাল মৃত্যুতে অনুঘটকের কাজ করল ?

পরিবারের পক্ষ থেকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কথা বলা হলেও পরবর্তী সময়ে হোটেলের বাথটাবে ডুবে মৃত্যুর তথ্য উঠে আসে ময়নাতদন্তের রিপোর্টে। খালিজ টাইমস ও গালফ নিউজ তাদের প্রতিবেদনে জানিয়েছে, শ্রীদেবীর ময়না তদন্ত রিপোর্টে জলে ডুবে মৃত্যুর কথাই বলা হয়েছে। রক্তে মিলেছে অ্যালকোহল। তবে খালিজ টাইমস জানিয়েছে, হৃদরোগে শ্রীদেবীর মৃত্যু হয়নি। আবার এখনও এই মৃত্যুর পেছনে কোনও ‘ক্রিমিনাল মোটিভ’ বা অপরাধমূলক উদ্দেশ্যও খুঁজে পাওয়া যায়নি।

মৃত্যুর তিন দিন পেরিয়ে গেলেও এখনও শ্রীদেবীর মরদেহ ভারতে ফিরিয়ে আনার দিনক্ষণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। কাপুর পরিবারের ঘনিষ্ঠজন অমর সিং জানিয়েছিলেন, ২৬ ফেব্রুয়ারি দিনগত রাতে স্বনামধন্য ভারতীয় অভিনেত্রী শ্রীদেবীর মরদেহ ভারতে পৌঁছাবে। তবে মধ্যপ্র্যাচ্যের দুই সংবাদমাধ্যম গালফ নিউজ এবং খালিজ টাইমস সূত্রে জানা গেছে, নন্দিত এই তারকার মরদেহ নিয়ে আইনি প্রক্রিয়া শেষ হয়নি ।

আমিরাতের ভারতীয় দূতাবাসের টুইটার একাউন্ট থেকেও তার মরদেহ ফেরার দিনক্ষণ নিয়ে কোনও নিশ্চয়তা পাওয়া যায়নি । বলা হয়েছে, এ ধরনের কাজে প্রক্রিয়া সম্পন্ন করতে দুই/তিন দিন লেগে যেতে পারে। এরইমধ্যে শ্রীদেবীর মৃত্যুর তদন্তভার পাবলিক প্রসিকিউটরের হাতে তুলে দিয়েছে পুলিশ।

দুবাইয়ের একটি বিলাসবহুল হোটেলের বাথরুমে শনিবার রাতে শ্রীদেবীর মৃত্যু হয়। পরিবারের পক্ষ থেকে বলা হয়, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার। আমিরাতের আইন অনুসারে হাসপাতালের বাইরে যে কোনও মৃত্যু হলেই সেখানে ময়না তদন্ত বা ফরেনসিক অনুসন্ধান বাধ্যতামূলক। সেই প্রক্রিয়ায় অন্তত ২৪ ঘন্টা সময় লাগে বলেই শ্রীদেবীর পরিবার চাওয়া সত্ত্বেও তার মরদেহ রবিবার ভারতে নিয়ে আসা সম্ভব হয়নি।



Shares