প্রচ্ছদ


গণমাধ্যম ও সরকার সাইবার অপরাধীদের মোকাবিলা করবে : তথ্যমন্ত্রী

01 March 2018, 22:53

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 340 times.

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘গণতন্ত্র, গণমাধ্যম ও সরকার সম্মিলিতভাবেই জঙ্গি-সন্ত্রাসী ও সাইবার অপরাধীদের মোকাবিলা করবে।’

তিনি বলেন, ‘জঙ্গি-সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, সাইবার অপরাধ, মিথ্যা তথ্য, উস্কানি ও গুজবে গণতন্ত্র ও গণমাধ্যম উভয়েই আক্রান্ত হয়। সেইসাথে আক্রান্ত হয় নারী-শিশু, রাষ্ট্র, প্রতিষ্ঠান ও মানুষের ব্যক্তিগত জীবনের পবিত্রতা ও নিরাপত্তা। এই হুমকি থেকে গণতন্ত্র ও জনজীবন রক্ষায় সরকারের পাশে থেকে গণমাধ্যমকে সম্মুখ ও সক্রিয় ভূমিকা নিতে হবে।’
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও তথ্যমন্ত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নাগরিক টিভি’র সম্প্রচার উদ্বোধন করেন।

বাণিজ্যমন্ত্রী অগ্নিঝরা স্বাধীনতার মাস মার্চের প্রথম দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সালাম জানিয়ে নাগরিক টিভি’র শুভযাত্রা কামনা করেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়রের সহধর্মিণী মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হকের সভাপতিত্বে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট, নাগরিক টিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুন নূর তুষার ও বিশিষ্ট সাংস্কৃতিক, সামাজিক ও ব্যবসায়ীবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রথমে ‘আনিসুল হক ফাউন্ডেশন’র উদ্বোধন ও পরে নাগরিক টিভি’র সম্প্রচার উদ্বোধন করা হয়।

‘আনিসুল হক ফাউন্ডেশন’র পক্ষ থেকে নগর উন্নয়ন, শিক্ষা ও গণমাধ্যমে অবদানের জন্য গুণীজনদের হতে সম্মাননা স্মারক তুলে দেন বাণিজ্যমন্ত্রী।


Shares