প্রচ্ছদ


নেপালে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত

12 March 2018, 16:50

নিজস্ব প্রতিবেদক
ছবি সংগৃহীত
This post has been seen 525 times.

ঢাকা থেকে নেপালের উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস বাংলার একটি বিমান কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়েছে । এ ঘটনায় ১৭ জন যাত্রী আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে । বিবিসির নেপালি সার্ভিস জানাচ্ছে,  বিমানটি কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ল্যান্ডিং করার সময় দুর্ঘটনা ঘটে।  নেপাল পুলিশের মুখপাত্র মনোজ নেউপানে বিবিসি নিউজ নেপালিকে জানিয়েছেন, ইতোমধ্যে উদ্ধার তৎপরতা শুরু হয়েছে । ইউএস বাংলার মুখপাত্র কামরুল ইসলাম বিবিসি বাংলাকে জানিয়েছেন, তারা বিমান বিধ্বস্ত হবার খবর পেয়েছেন । – খবর বিবিসি।

এদিকে যুক্তরাজ্যের দি সান ইউকে বলছে নিহত ৫০।

স্থানীয় সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্ট বলা হয়েছে,  বিমানবন্দরে অবতরণ করার সময় কাছাকাছি একটি ফুটবল খেলার মাঠে বিমানটি বিধ্বস্ত হয়েছে ।

বার্তা সংস্থা এএফপি জানাচ্ছে, ধ্বংসস্তুপ থেকে বেশ কিছু মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নেপাল সরকারের একজন মুখপাত্র নারায়ন প্রাসাদ দুয়াদি এএফপিকে বলেন, “আমরা ধ্বংসস্তুপ থেকে আহতদের এবং মৃতদেহ উদ্ধার করেছি”। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজ কুমার ছেতরি জানিয়েছেন, আগুন নেভানোর চেষ্টা করছে দমকল কর্মীরা।

 

বিমান বন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, বিমান থেকে ধোঁয়া বেরুতে এবং তাড়াহুড়া করে যাত্রীদের বিমান থেকে বেরিয়ে আসতে দেখেছেন তারা।

বার্তা সংস্থা বিবিসি বাংলার খবরে বলা হয়েছে,  ইউএস বাংলার কর্মকর্তারা বলছেন,  দুপুর ১২টা ৫১মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ জন যাত্রী নিয়ে এটি ছেড়ে যায় ।  তবে প্রাথমিকভাবে বিধ্বস্ত হবার কারণ জানাতে পারেননি কর্মকর্তারা ।  হতাহতের সম্পর্কে বিস্তারিত এখনো জানা যায়নি।



Shares