প্রচ্ছদ


মৌলভীবাজারের কমলগঞ্জের কালেঙ্গা উচ্চ বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

22 March 2018, 11:58

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 324 times.

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার প্রতিনিধি:  অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়রে কালেঙ্গা উচ্চ বিদ্যালয়ের বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির নির্বাচন-১৮ সুষ্টু ভাবে সম্পন্ন হয়েছে ।

বুধবার (২১মার্চ) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে টানা ভোট গ্রহন চলে। এসময় অভিবাবকরা সু-শৃঙ্খলভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। স্কুলটির ৯৬৬ জন অভিবাবক ভোটারদের মধ্যে ৬৫১ জন ভোটারের অংশগ্রহনে অনুষ্ঠিত এই নির্বাচনে সদস্য পদে মোট ১১ প্রার্থী প্রতিদন্দিতা করেন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষনা করা হয়। ফলাফলে দেখা যায়, ১১জন প্রার্থীর মধ্যে মোট চারজন প্রার্থী সর্বোচ্চ ভোট পেয়ে সদস্য পদে নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে মাসুদ রানা ৪১৮ ভোট পেয়ে প্রথম হয়েছেন, মুজিবুর রহমান ৩২০ ভোট পেয়ে দ্বিতীয় , হাকিম হোসেন হেলাল ২৪৮ ভোট পেয়ে তৃতীয় ও সিরাজুল ইসলাম ১৮৬ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্বে ছিলেন কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামছুন নাহার পারভীন।

নির্বাচনে বিজয়ী প্রার্থীরা নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে সন্তোস প্রকাশ করে সংশ্লিষ্টদের অভিনন্দন জানিয়ে বলেন, আগামীতে স্কুলটির সার্বিক উন্নয়নে তারা স্বাধ্যানুযায়ী কাজ করে যাবেন।

স্কুল সূত্রে জানা যায় , নির্বাচিত চারজন সদস্য ও বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি সহ ১১জন সদস্যদের সম্বন্নয়ে স্কুল ম্যানেজিং কমিটি পরবর্তিতে গঠন করা হবে, এই কমিটিতে পদাধিকার বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সদস্য সচিব ও সদস্যদের ভোটে সভাপতি নির্বাচিত হয়ে দ্বায়িত্ব গ্রহন করবেন। স্কুল প্রতিষ্ঠার পর থেকে এটি হলো দ্বিতীয় নির্বাচিত ম্যানেজিং কমিটি, এর আগে ১৯৯৪ সালে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় স্কুলটিতে।

স্কুলটির অন্যতম প্রতিষ্ঠাতা এম,এ হারিস জানান, ১৯৮৯ সালে কমলগঞ্জ উপজেলার পাহাড়ী এলাকার অবহেলিত এই জনপদে শিক্ষার আলো ছড়াতে স্কুলটি আমরা প্রথমে প্রতিষ্ঠা করি। তিনি আরো জানান, নানান প্রতিকোল পরিবেশে প্রতিষ্ঠার পর থেকে এই স্কুলটি ১৯৯৭ সালে অনেক চেষ্টা করে এমপিও ভুক্তির স্বীকৃতি পায়।


Shares