প্রচ্ছদ


ছোটদের বঙ্গবন্ধু বইটি প্রতিবন্ধী শিশুদের হাতে

27 March 2018, 19:34

নিজস্ব প্রতিবেদক
Share
This post has been seen 174 times.

মৌলভীবাজারে ছোটদের বঙ্গবন্ধু বইটি প্রতিবন্ধী শিশুদের হাতে তুলে দিলেন সাংসদ

মোঃ আব্দুল কাইয়ুম ,মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে গঠিত ব্লোমিং রোজেস অটিস্টিক ও বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ছোটদের বঙ্গবন্ধু শীর্ষক জাতিরজনক বঙ্গবন্ধুকে নিয়ে ছোটদের উপযোগী একটি বই তুলে দেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের প্যানেল স্পিকার সৈয়দা সায়রা মহসিন এমপি। কবি ও সাংবাদিক সৌমিত্র দেব এর সম্পাদনায় ও সভাপতিত্বে ‘ছোটদের বঙ্গবন্ধু’ শীর্ষক এই বইটি মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ১১টার দিকে শহরের সদর উপজেলা পরিষদের পাশে অবস্থিত বিদ্যালয়ের ক্যাম্পাসে শিশুদের হাতে বিনামূল্যে তুলে দেন তিনি।

বই বিতরেণর পরে প্রতিষ্ঠানটির উদ্যেগে আলোচনা সভার আয়োজন করা হয়। বিদ্যালয়ের শিক্ষক দেবস্মিতা দেব রায় বন্নি এর সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ছোটদের বঙ্গবন্ধু বইয়ের লেখক সৌমিত্র দেব, যুক্তরাষ্ট্র প্রবাসী ও আওয়ামীলীগ নেতা আব্দুল মালিক তরফদার সোয়েব, প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সৈয়দা সানজিদা শারমিন, ব্লোমিং রোজেস প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডি ডি রায় বাবলু, যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল মুসাব্বির প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার টোয়েন্টি ফোর ডট কম’র সম্পাদক সাংবাদিক মাহবুবুর রহমান রাহেল, রেডটাইমস বিডির ষ্টাফ রিপোর্টার আব্দুল কাইয়ুম, বাংলানিউজের ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট মাহমুদ এইচ খান প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের প্রতিবন্ধী শিশুদের বিভিন্ন মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা দেখে অনুষ্ঠানের প্রধান অতিথি ও জাতীয় সংসদের প্যানেল স্পিকার সৈয়দা সায়রা মহসীন, আওয়ামীলীগ নেতা আব্দুল মালিক তরফদার সোয়েব ও যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল মুসাব্বির ৫ হাজার টাকা করে মোট ১৫হাজার টাকা শিশুদের কল্যাণে বিদ্যালয় কর্তৃপক্ষকে প্রদান করেন।

Share


Shares