প্রচ্ছদ


নববর্ষে ৫টার পর ঢাবি ক্যাম্পাসে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

09 April 2018, 11:49

নিজস্ব প্রতিবেদক
Share
This post has been seen 156 times.

৮ এপ্রিল, রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে, পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিকেল ৫টা পর্যন্ত বহিরাগত প্রবেশ করতে পারবে । এরপর বহিরাগত কোনো ব্যক্তি প্রবেশ করতে পারবেন না, শুধু বের হতে পারবেন। তা ছাড়া, ওইদিন সকালে চারুকলা অনুষদ থেকে বের করা মঙ্গল শোভাযাত্রায় কোনো ধরণের মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না। তবে চারুকলা অনুষদ কর্তৃক প্রস্তুতকৃত মুখোশ হাতে নিয়ে প্রদর্শন করা যাবে। এ ছাড়া পহেলা বৈশাখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভুভুজেলা বাঁশি বাজানো ও বিক্রি নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যাম্পাসে নববর্ষের দিন সকল ধরনের অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করতে হবে। বাংলা নববর্ষ-১৪২৫ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এসব সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

এতে বলা হয়, নববর্ষের দিন নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পর্যাপ্ত সংখ্যক সিসি ক্যামেরা ও আর্চওয়ে স্থাপন করে তা মনিটরিং করার জন্য পুলিশ কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে । আনন্দময় পরিবেশে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও শৃঙ্খলার কথা বিবেচনা করে সতর্কতার সাথে নববর্ষ উদযাপনের প্রস্তুতি গ্রহণ এবং নববর্ষ উদযাপনের জন্য উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকলের প্রতি আহ্বান জানিয়েছেন ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নববর্ষের আগের দিন শুক্রবার সন্ধ্যা ৭টার পর ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া কোনো গাড়ি প্রবেশ করতে পারবে না। নববর্ষের দিন ক্যাম্পাসে কোন ধরনের যানবাহন চালানো যাবে না এবং মোটরসাইকেল চালানো সম্পূর্ণ নিষেধ ।

Share


Shares