প্রচ্ছদ


নানা আয়োজনে চারণের বর্ষবরণ

14 April 2018, 22:46

নিজস্ব প্রতিবেদক
Share
This post has been seen 174 times.

চারণ সাংস্কৃতিক কেন্দ্র
সিলেট জেলা নানা আয়োজনে

চারণের বাংলা ১৪২৫ বর্ষবরণ

বাংলা নববর্ষ- ১৪২৫ নানা আয়োজনে বরণ করল চারণ সাংস্কৃতিক কেন্দ্র সিলেট জেলা শাখা। মঙ্গল শোভাযাত্রার, আলোচনা, বৈশাখী কুইজ প্রতিযোগিতার মাধ্যমে উদযাপন করা হয় বাংলা নববর্ষকে।

আজ সকাল সকাল ৯টায় সিলেট ভোলানন্দ নৈশ্য বিদ্যালয় প্রাঙ্গন পহেলা ভেশাখের তার্পয নিয়ে আলোচনা সভা হয়।

চারণ সিলেট জেলার আহবায়ক নাজিকুল ইসলাম রানা’র সভাপতিত্বে আলেচক হিসেবে আলোচনা করেন, বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, শাবিপ্রবির সহকারী অধ্যাপক শাকিল ভ’ইয়া, শাবিপ্রবি’র বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, বাসদ সিলেট জেলার সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, প্রণব জ্যোতি পাল।
আলোচনা সভা শেষে ভোলানন্দ নৈশ্য বিদ্যালয় প্রাঙ্গন হতে মঙ্গল শোভাযাত্রার বের হয়ে বিভিন্ন পয়েন্ট ঘুরে আবার স্কুল প্রাঙ্গনে এসে শেষ হয়।

শাভাযাত্রা শেষে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োযিত কুইজ এর পুরস্কার বিতরণ করা হয়। এই পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমজার সভাপতি আশরাফুল আলম।

পুরো অনুষ্ঠান সঞ্চালনায় করেন সন্জয় শর্মা।

আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রেরণার উৎস। বর্তমান মূল্যবোধ হীন অবক্ষয়ের সমাজে পহেলা বৈশাখের তার্পয চর্চা করা ও লালন করতে না পারলে সুস্থ সংস্কৃতি চর্চা সম্ভব নয়।
আলোচকরা বলেন, মৌলবাদী গোষ্ঠির হুমকি আর সকল ভয়কে জয় করে জাকজমক পূর্ণভাবে বিপুল উৎসাহে বর্ণিল আয়োজনে বর্ষবরণ করে সাধারন মানূষ প্রমাণ করেছে এসব হুমকি আমাদের সংস্কৃতিকে দমিয়ে রাখতে পারবে না। আলোচকরা বর্ষবরণের সময় বেধে দেওয়ার সমালোচনা করেন।

Share


Shares