প্রচ্ছদ


ঢাবিতে হলের ঘটনায় ২ডজন ছাত্রলীগ কর্মী বহিস্কার

17 April 2018, 10:44

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 345 times.

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়; গত ১০ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে অনাকাঙ্খিত ঘটনার সঙ্গে জড়িত থাকায় ২৪ জনকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃতদের মধ্যে কেন্দ্রীয় কমিটির সাহিত্য বিষয়ক সম্পাদক খালেদা হোসেন মুন রয়েছেন। তিনিসহ বহিস্কতৃতরা সবাই কবি সুফিয়া কামাল হলের ছাত্রী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের ঘটনায় জড়িত সংগঠনের ২৪ জনকে স্থায়ী বহিস্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ । গতকাল সোমবার রাতে সংগঠনটির দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদার পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় । ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বহিস্কারের আদেশে স্বাক্ষর করেন।

বহিস্কৃত অন্য ২৩ জন হলেন; সুফিয়া কামাল হল ছাত্রলীগের সহসভাপতি মুর্শেদা খানম, আতিকা হক স্বর্ণা, মিরা, সাংগঠনিক সম্পাদক জান্নাতি আক্তার সুমি, সহসম্পাদক শ্রাবণী, অর্থ এন্ড ইনভায়রেন্টমেন্ট বিভাগের যুগ্ম সাধারণ সম্পাদক শারমিন আক্তার সুমি, চারুকলা বিভাগ ছাত্রলীগের উপ তথ্য ও গবেষণা সম্পাদক আশা, নাট্যকলা বিভাগের লিজা, মিথিলা নুসরাত চৈতী, সঙ্গীত বিভাগের সোনম সীথি, প্রিয়াঙ্কা দে, প্রভা, চারুকলা বিভাগের সুদীপ্তা মন্ডল, অনামিকা দাস, নৃ-বিজ্ঞান বিভাগের শারমিন সুলতানা, উর্দু বিভাগের মিতু, ভুতত্ব বিভাগের শিলা, জাকিয়া, দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মনিরা, রুনা, শান্তি ও সংঘর্ষ বিভাগের জুঁই, বাংলা বিভাগের তানজিলা, সমাজ কল্যাণ বিভাগের তাজ। তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সুফিয়া কামাল হলে অনাকাঙ্খিত ঘটনার পর আমরা তদন্ত কমিটি গঠন করেছি। কমিটির প্রতিবেদন অনুযায়ী হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশা’র বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সংগঠনের ২৪ জন নেতাকর্মীকে স্থায়ী বহিস্কার করা হয়েছে।


Shares