প্রচ্ছদ


লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

17 April 2018, 10:52

নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি
Share
This post has been seen 258 times.

শেখ হাসিনা গত ১৫ এপ্রিল রবিবার সৌদি আরবের পূর্বাঞ্চলীয় আল জুবাইল প্রদেশে অনুষ্ঠিত ‘গাল্ফ শিল্ড-১’ নামের একটি যৌথ সামরিক মহড়ার কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে দাম্মাম পৌঁছান। প্রধানমন্ত্রী সৌদি বাদশাহ ও দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ওই অনুষ্ঠানে যোগদান করেন । প্রধানমন্ত্রী তার ছয়দিনের যুক্তরাজ্য সফরকালে কমনওয়েলথ সরকার প্রধানদের সঙ্গে বৈঠক (সিএইচওজিএম) এবং অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন । এ বছর সিএইচওজিএম-এর প্রতিপাদ্য হচ্ছে ‘অভিন্ন ভবিষ্যৎ অভিগামী।’

২৫ তম কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্যে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । গতকাল সোমবার স্থানীয় সময় রাত পৌনে ১টার দিকে সৌদি সরকারের একটি বিশেষ ফ্লাইটে লন্ডনের লুটন বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী । ব্রিটিশ সরকারের কমনওয়েলথ ও পররাষ্ট্র দপ্তরের প্রটোকল পরিচালক নেইল হল্যান্ড এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান । খবর ইউএনবি।

সাত দিনের লন্ডন সফরে ক্লারিজ হোটেলে থাকবেন প্রধানমন্ত্রী। বিমানবন্দর থেকে শেখ হাসিনা হোটেলে পৌঁছালে যুক্তরাজ্য ও ইউরোপ আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে সংবর্ধনা জানান।

Share


Shares