প্রচ্ছদ


এশা বহিষ্কারাদেশ থেকে মুক্ত: ঢাবি কতৃপক্ষ

19 April 2018, 10:38

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 422 times.

১৮ এপ্রিল, বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী জানান, কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ এবার প্রত্যাহার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গোলাম রাব্বানী বলেন, ‘সুফিয়া কামাল হলের ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদনে নির্দোষ প্রমাণিত হওয়ায় এশার বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়েছে।’ এর আগে ১৩ এপ্রিল, শুক্রবার এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছিল ছাত্রলীগ।

কোটা সংস্কার আন্দোলনে যাওয়ায় ১০ এপ্রিল, মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে সুফিয়া কামাল হলের তিন ছাত্রীকে ইফফাত জাহান এশা মারধর করেন বলে অভিযোগ উঠে। এই খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মুহূর্তেই ছড়িয়ে পড়ে। আহত ছাত্রীর রক্তাক্ত পা, স্যান্ডেল ও ফ্লোরের বিভিন্ন ছবি ফেসবুকে শেয়ার দিয়ে অনেকেই এর প্রতিবাদ জানান এবং বিক্ষোভ করেন। বিক্ষুব্ধ ছাত্রীরা এশাকে অবরুদ্ধ করেন। রাতেই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে নির্বাহী কমিটির সিদ্ধান্তে ইফফাত জাহান এশাকে বহিষ্কার করা হয়েছে। পরে ১২ এপ্রিল ছাত্রলীগ একটি তদন্ত কমিটি করলে তিনি কমিটির প্রতিবেদনে নির্দোষ প্রমাণিত হওয়ায় তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

ছাত্রীরা বিক্ষোভ করলে রাত ১টার দিকে হলে যান প্রাধ্যক্ষ সাবিকা রেজওয়ানা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রাব্বানী। এর দেড় ঘণ্টা পর প্রক্টর জানান, এশাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে হল কর্তৃপক্ষ।


Shares