প্রচ্ছদ


বীরমুক্তিযোদ্ধা গজনফর আলী মারা গেছেন

20 April 2018, 22:39

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 467 times.

মৌলভীবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য, বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গজনফর আলী চৌধুরী (৭৬) আর নেই।

আজ শুক্রবার বেলা ২টায় তিনি শহরের মৌলভী ক্লিনিকে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন।

শনিবার বেলা ১১টায় মৌলভীবাজার টাউন ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এখন তাঁর লাশ শহরের শাহ মোস্তফা সড়কের বাসভবনে রাখা হয়েছে। মৃত্যুকালে তিনি ১ মেয়ে, ১ ছেলে ও স্ত্রী, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গজনফর আলী চৌধুরী ষাটের দশকে মৌলভীবাজারে ছাত্র আন্দোলনের অন্যতম প্রাণপুরুষ ছিলেন । মৌলভীবাজার কলেজে তিনি ছিলেন ছাত্র ইউনিয়নের অন্যতম প্রতিষ্ঠাতা ।কলেজের নির্বাচিত ভিপি ছিলেন । ঊনসত্তরের গণঅভ্যুত্থানের সময় জেল খেটেছেন ।ছাত্রজীবন শেষে তিনি ন্যাপ নেতা হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেন ।মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গজনফর আলী চৌধুরী ছিলেন নিবেদিতপ্রাণ একজন রাজনীতিবিদ । পরবর্তীকালে আশির দশকে তিনি আমেরিকা চলে যান । সেখানেও বাংলাদেশের প্রগতিশীল রাজনীতির প্রতিনিধিত্ব করতেন ।

মরহুম অ্যাডভোকেট গজনফর আলী চৌধুরী ছিলেন একজন দেশবরেণ্য বাম রাজনীতিবিদ। তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক গণপরিষদ সদস্য অাজিজুর রহমান, সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন, জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ সালামসহ প্রেসক্লাব নেতৃবৃন্দ, জেলা জাসদ সভাপতি এম এ হক, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নজরুলসহ বিশিষ্টজনেরা। বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৌমিত্র দেব জানিয়েছেন গজনফর আলী চৌধুরীর মৃত্যুতে তিনি একজন অভিভাবক হারিয়েছেন ।


Shares