প্রচ্ছদ


সৌরভ গাঙ্গুলী একদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হবেন: শেবাগ

02 May 2018, 09:54

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 347 times.

সোমবার দিল্লিতে সৌরভ গাঙ্গুলীর অটোবায়োগ্রাফি ‘এ সেন্টার ইজ নট এনাফ’এর আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন উপলক্ষ্যে সৌরভের সাথেই উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট দলের দুই সদস্য-শেবাগ ও যুবরাজ সিং। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শেবাগ জানান, ‘আমি শতভাগ নিশ্চিত যে দাদা (সৌরভ) একদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হবে। কিন্তু তারও আগে ও একদিন বিসিসিআই প্রেসিডেন্টের চেয়ারে বসবে’। ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী একদিন দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন দেশটির আরেক সাবেক তারকা ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ। সৌরভের নেতৃত্ব প্রদানের ক্ষমতা প্রসঙ্গেই সৌরভ সম্পর্কে এই অভিমন দেন তিনি। তবে কেবলমাত্র মুখ্যমন্ত্রী হিসাবেই নয়, সৌরভকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-এর সভাপতি পদে বসতে পারেন বলেও ভবিষ্যদ্বাণী করেছেন শেবাগ। যদিও বর্তমানে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি) সভাপতি পদে আসীন রয়েছেন সৌরভ।

ক্রিকেটার জীবনে অধিনায়ক সৌরভের অত্যন্ত আস্থাভজন ছিলেন শেবাগ। পরবর্তী সময়ে শেবাগ একাধিকবার প্রকাশ্যে স্বীকার করেছেন যে তার ক্রিকেট ক্যারিয়ারে দাদা’র (সৌরভ) অনেক অবদান রয়েছে।

গত লোকসভা ভোটেই সৌরভের বিজেপিতে যোগদানের জল্পনা ছড়িয়েছিল। শোনা গিয়েছিল তিনি তৃণমূল কংগ্রেসের হয়ে রাজ্যসভার প্রার্থীও হতে পারেন। তবে সৌরভ বরাবরই নিজেকে রাজনীতি থেকে দূরে সরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।



Shares