প্রচ্ছদ


রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যানকে গুলি করে হত্যা

03 May 2018, 14:43

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 222 times.

বৃহস্পতিবার (৩ মে) বেলা ১১টার দিকে নিজের বাসভবন থেকে বেরিয়ে কার্যালয়ে যাওয়ার পথে শক্তিমান চাকমাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করা হয়। এসময় গুলিবিদ্ধ হন তার সঙ্গে থাকা একই সংগঠনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক রূপম চাকমাও। রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ-জেএসএস সংস্কার) কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শক্তিমান চাকমা প্রতিদিনের মতো সকালেও উপজেলা পরিষদে তার অফিসে যাচ্ছিলেন। ফটক দিয়ে ঢোকার সঙ্গে সঙ্গে দুর্বত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে শক্তিমান গুরুতর আহত হন। স্থানীয়রা তখন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

রাঙামাটি জেলা পুলিশ সুপার (এসপি) আলমগীর কবিরের সঙ্গে এ বিষয়ে কথা বলার পর দোষীদের খুঁজে বের করতে সরকারের পক্ষ হতে কড়া নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জেএসএস সংস্কার কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কে দায়ী করেছেন। তিনি বলেন, ইউপিডিএফের সশস্ত্র গ্রুপের নেতা অর্পণ চাকমার নেতৃত্বে এ হত্যাকাণ্ড ঘটেছে । অপর দিকে জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ-তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা বলেন, ইউপিডিএফের (প্রসীত গ্রুপ) লোকজন তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ার পর এ প্রাণহানি হয়েছে।


Shares