প্রচ্ছদ


কিউবায় বিমান বিধ্বস্ত

19 May 2018, 11:19

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 262 times.

কিউবায় স্থানীয় সময় শুক্রবার রাজধানী হাভানার হোসে মার্টি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বোয়িং ৭৩৭ বিমানটি বিধ্বস্তের খবর নিশ্চিত করেছে কিউবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম। কিউবায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে শতাধিক মানুষ নিহত  ।  বিমানের যাত্রা পর্যবেক্ষণকারী ওয়েবসাইটের তথ্যমতে স্থানীয় সময় শুক্রবার সকালে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানটি একটি মাঠের মধ্যে বিধ্বস্ত হয়। বিমানটিতে ১০৪ জন যাত্রী এবং পাঁচজন মেক্সিকান কেবিন ক্রু ছিলেন।

স্থানীয় একটি পত্রিকার খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত মাত্র তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে । কিন্তু তাদের অবস্থা আশঙ্কাজনক । কিউবার প্রেসিডেন্ট মিগেল ডিয়ায ক্যানেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি স্থানীয় গণমাধ্যমকে বলেন, একটি দুর্ভাগ্যজনক বিমান দুর্ঘটনা ঘটেছে। মনে হচ্ছে মৃতের সংখ্যা খুব বড়। যা মোটেও আশাপ্রদ খবর নয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির রাষ্ট্রায়ত্ত বিমান পরিবহন সংস্থা কিউবানা ডি এভিয়েশন এর বোয়িং ৭৩৭ উড়োজাহাজ হাভানার হোসে মার্তি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়। এ সময় সেখানে বিস্ফোরণ ঘটে। কিউবার স্থানীয় সময় শুক্রবার দুপুরে বোয়িং ৭৩৭-২০১ উড়োজাহাজটি একটি অভ্যন্তরীণ ফ্লাইটে হলগুইন শহরে যাচ্ছিল। অভ্যন্তরীণ রুটে চলাচল করা এই বিমানটি দেশটির পূর্বাঞ্চলের ওলগিন শহরে যাচ্ছিল।

মেক্সিকোর একটি কোম্পানির কাছ থেকে ধারে বিমানটিকে ব্যাবহার করছিল কিউবার রাষ্ট্রীয় বিমান সংস্থা। মেক্সিকোর যানবাহন বিষয়ক মন্ত্রণালয়ের তথ্যমতে ১৯৭৯ সালে তৈরি বোয়িং ৭৩৭ বিমানটি গত নভেম্বরে মাসে পুরোপুরি সফলভাবে পরিদর্শন করা হয়েছে।



Shares