প্রচ্ছদ


সফলতায় আলিয়া ভাটের ‘রাজি’

21 May 2018, 15:50

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 362 times.

আলিয়া ভাটের ‘রাজি’ পরিচালক মেঘনা গুলজারের সিনেমা যে বক্স অফিসে দৌঁড়চ্ছে তা কিন্তু বলার অপেক্ষা রাখে না । মাত্র ১০ দিনেই ‘রাজি’ ৭৮.৩৩ কোটির ঘর ছুঁয়ে ফেলেছে । মুক্তির ১০ দিন কাটতে না কাটতেই এবার ১০০ কোটির দিকে এগিয়ে যাচ্ছে আলিয়ার সিনেমা। সত্যি ঘটনা অবলম্বনে অর্থাত ভারতীয় গোয়েন্দা সংস্থার চর সেহমত খান যেভাবে পাকিস্তানে গিয়ে, সেখানকার গোপন তথ্য ভারতের হাতে তুলে দিয়েছিলেন, সেই গল্পই বলা হয়েছে ‘রাজি’-তে। এবং, সেহমত খানের তথ্যের ভিত্তিতেই পাকিস্তানি যুদ্ধ জাহাজ পিএনএস গাজি-কে পরাস্ত করে দিয়েছিল আইএনএস বিক্রান্ত।

হরিন্দর সিক্কার উপন্যাস ‘সেহমত’-কেই বড় পর্দায় তুলে এনেছেন মেঘনা গুলজার। যেখানে সেহমতের ভূমিকায় অভিনয় করেছেন আলিয়া নিজে। পর্দায় সেহমতের স্বামী ইকবালের ভূমিকায় অভিনয় করেছেন বিকি কৌশল। পাকিস্তানি সেনা বাহিনীর এক পদস্থ অফিসারের বাড়ির বউ হয়ে কীভাবে ভারতের কাছে প্রতিবেশী দেশের রণকৌশল ফাঁস করে দিয়েছিলেন বছর কুড়ির এক কাশ্মীরি কন্যা, তুলে ধরা হয়েছে সেই গল্প।

‘রাজি’-র সাফল্য নিয়ে উচ্ছ্বসিত মহেশ ভাট কন্যা। তিনি বলেন, ‘রাজি’ যে এই ধরনের সাফল্য পাবে, তা আশা করেননি তিনি। খুব কম বাজেটের একটি সিনেমা তৈরি করা হয় কিন্তু, সেই ছোট সিনেমাই দর্শকদের কাছ থেকে বড় সাড়া পাচ্ছে বলেও মন্তব্য করেন বলিউড অভিনেত্রী।

‘রাজি’-র সাফল্য নিয়ে টুইট করেন ট্রেড এনালিস্ট তরণ আদর্শ। দেখুন তরণের সেই টুইট…


Shares