প্রচ্ছদ


সাংবাদিক কামাল উদ্দিনের জানাজায় তথ্যমন্ত্রী

24 May 2018, 02:40

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 370 times.

জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ও দৈনিক কালের কণ্ঠের সিনিয়র সম্পাদনা সহকারী মো: কামাল উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার সকাল সোয়া ৬টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন সাংবাদিক কামাল উদ্দিন। তিনি দীর্ঘদিন যাবৎ ফুসফুসে ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। সংবাদজগতে তিনি ম. কামাল নামে পরিচিত।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এদিন বাদ জোহর জাতীয় প্রেস ক্লাব চত্বরে ম. কামালের প্রথম জানাযায় অংশ নেন ও জনাজার পর প্রয়াতের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

জানাযার আগে সংক্ষিপ্ত বিবৃতিতে মন্ত্রী ম. কামালের দীর্ঘ সাংবাদিকতা জীবনের কথা স্মরণ করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। ‘সরকার ও সাংবাদিক সংগঠনগুলো তার পরিবারের পাশে রয়েছে’, বলেন ইনু।

জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলমসহ সাংবাদিক নেতৃবৃন্দ জানাযায় অংশ নেন। এ সময় জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন উপস্থিত ছিলেন। পরে বাদ আসর মিরপুর হযরত শাহ আলী (রা:) মাজার শরীফ মসজিদে দ্বিতীয় জানাযা শেষে রাজধানীর মিরপুর শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে বাবা-মায়ের কবরে তাঁকে দাফন করা হয়।

তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। ম. কামাল দৈনিক কালবেলার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তিনি দৈনিক জনকণ্ঠ, বাংলাদেশ অবজারভার ও দৈনিক আমার দেশসহ বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।


Shares