প্রচ্ছদ


উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম ধরলা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

03 June 2018, 15:10

নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি
This post has been seen 298 times.

রোববার সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘শেখ হাসিনা ধরলা সেতু’  দেশের উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু  উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটি অঞ্চলে আমি গিয়েছি । কুড়িগ্রাম, লালমনিরহাটের প্রতিটি উপজেলায় গিয়েছি । সেখানকার মানুষের সমস্যার কথা শুনেছি । সরকারে আসার পর এসব মানুষের উন্নয়নে নানা উদ্যোগও নিয়েছি । ধরলা নদীর উপর প্রথম সেতু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরই হয়েছিল । এবার ধরলার দ্বিতীয় সেতুটি কুড়িগ্রাম, রংপুর ও লালমনিরহাটের মানুষকে আমি ঈদ উপহার হিসেবে দিয়েছি । এটি আপনারা রক্ষণাবেক্ষণ করবেন ।

শেখ হাসিনা বলেন, ‘সরকারের আন্তরিকতা থাকলে যেকোনো দেশের উন্নয়ন করা সম্ভব, আমরা তা প্রমাণ করেছি । দেশের উন্নয়নে যার যে কাজের দায়িত্ব রয়েছে আপনারা সে দায়িত্ব সঠিকভাবে পালন করবেন ।

কুড়িগ্রাম এলজিইডির তত্ত্বাবধানে ফুলবাড়ী উপজেলায় ধরলা নদীর ওপর নির্মিত সম্পূর্ণ দেশীয় অর্থ ও প্রযুক্তিতে এই গার্ডার সেতুটি নির্মাণ হয়েছে । ১৯১ কোটি টাকা ব্যয়ে ৯৫০ মিটার দীর্ঘ এই সেতুটি উত্তারাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু । এই সেতু উত্তর ধরলার তিনটি ইউনিয়নসহ কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার আর্থ-সামাজিক উন্নয়নে বড় ভূমিকা পালন করবে বলে মনে করছেন এলাকাবাসী । সেতুর সুবিধা পাবেন কমপক্ষে ২০ লাখ মানুষ । এলাকার মানুষের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে প্রধামন্ত্রী শেখ হাসিনা ২০১২ সালের ২০ সেপ্টেম্বর এই সেতু নির্মাণ কাজের উদ্বোধন করেন । সেতুটি নির্মাণ করেছে সিমপ্লেক্স এবং নাভানা কনস্ট্রাকশন গ্রুপ ।


Shares