প্রচ্ছদ


বৃষ্টিতে গরম কমবে

05 June 2018, 22:13

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 292 times.

আগামী ৮ জুন থেকে সারাদেশে বৃষ্টিপাত আরও বাড়তে পারে ।  মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আজ থেমে থেমে বৃষ্টি হচ্ছে ।  এই অবস্থা আরও দুই থেকে তিন দিন অব্যাহত থাকতে পারে । খবর বাসসের।

আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহম্মেদ, ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে থেমে থেমে আরও দুই থেকে তিন দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে ।মঙ্গলবার সকালে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েছে। এ সময় রংপুর ও রাজশাহী বিভাগে বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও দুই থেকে তিন দিনের মধ্যে তা বাড়তে পারে বলেও জানান তিনি।

আবহাওয়াবিদ জানান, দেশের মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চল বিশেষ করে ঢাকা, ফেনী, কুমিল্লা মুন্সীগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুরের অনেক জায়গায় বৃষ্টি ও ছোট আকারের কালবৈশাখী ঝড় হতে পারে। সেই সাথে বিজলি চমকানোসহ বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে ।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভোগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ, বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে । সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে । এছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে ।


Shares