প্রচ্ছদ


এশিয়া কাপ শিরোপা জয়ী বাংলাদেশে প্রথম নারী দল

12 June 2018, 12:05

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 200 times.

ছেলেরা অনেক কাছে গিয়েও পারেননি। দুদুবার এশিয়া কাপের ফাইনালে গিয়ে হেরে যেতে হয়েছে সাকিব আল হাসানদের। শেষ দুই মাস আগে নিদাহাস ট্রফির ফাইনালে গিয়ে ট্রফি হারাতে হয়েছে শেষ বলে গিয়ে । তবে নারী দল পেরেছে । গত রোববার কুয়ালালামপুরে ভারতীয় নারী দলের বিপক্ষে ম্যাচ জিততে বাংলাদেশের প্রয়োজন ছিল শেষ বলে দুই রান । দুবার প্রান্ত বদল করেই সালমারা মাঠ ছেড়েছেন ম্যাচটা জিতেই । এই আসরে শিরোপা জিতে নতুন ইতিহাস গড়ে বাংলাদেশের মেয়েরা,  প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা জিতেছে সালমা খাতুনের দল। যা পারেনি এর আগে ছেলেরাও। ২০১২ সালে এশিয়া কাপের শিরোপার কাছাকাছি গিয়েও কাঁদতে হয়েছে মুশফিকদের । ২০১৬ সালে ফাইনালে উঠেও হারতে হয়েছে বাংলাদেশকে । ফাইনাল হয়ে উঠছে মাশরাফি-মুশফিকদের জন্য দুঃস্বপ্ন । সেখানেই সালমা খাতুনের দল অনন্য । ভারতকে তিন উইকেটে হারিয়ে এশিয়া কাপের শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ।

সালমা খাতুনদের আনন্দ বাঁধ মানবে না, সে ভীষণ স্বাভাবিক। মানবেই বা কি করে, নারী বা পুরুষ সব মিলিয়ে দেশের ইতিহাসে প্রথম আন্তর্জাতিক শিরোপা জিতেছেন যে ! এবার রুমানা আহমেদদের সেই আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । এশিয়া কাপ জয়ী বাংলাদেশ নারী দলের জন্য দুই কোটি টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে বিসিবি ।

নারী দলের সংবর্ধনায় বিসিবি সোমবার রাজধানীর এক হোটেলে আয়োজন করেছিল একটি অনুষ্ঠান । সেখানেই বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছেন পুরস্কারের । শুধু বোর্ড থেকে দুই কোটি টাকাই নয়, জাতীয় দলের পৃষ্ঠপোষক ‘রবি’ প্রমীলা ক্রিকেট দলের সব সদস্যকে দিয়েছে একটি করে আইফোন !


Shares