প্রচ্ছদ


খালেদা জিয়ার চিকিৎসা নিতে প্রস্তাব

13 June 2018, 14:33

নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি
This post has been seen 125 times.

আজ বুধবার সকালে রাজধানীর গাবতলীতে ঈদযাত্রা নির্বিঘ্নে ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভিজিল্যান্স টিমের কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,  কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যাওয়ার যে প্রস্তাব সরকার দিতে যাচ্ছে সেটি ফিরিয়ে দেওয়া উচিত হবে না বলে মন্তব্য করেছেন ।

ওবায়দুল কাদের বলেছেন, ‘সিএমএইচ হচ্ছে দেশের সবচেয়ে ভালো হাসপাতাল, এর চেয়ে ভালো চিকিৎসা আর কোথায় আছে।

মন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসা নেবেন না, তাই আমরা সিএমএইচের কথা বলেছি । তিনি একটা বড় দলের চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, তাই আমরা তাকে দেশের সবচেয়ে ভালো যেখানে চিকিৎসা ব্যবস্থা, সেখানে নিয়ে যাওয়ার কথা বলছি। যদি তিনি চিকিৎসা চান, তবে এটা প্রত্যাখ্যান করা উচিত হবে না । আর যদি রাজনীতি করেন তাহলে ভিন্ন কথা ।

বিএনপির নেত্রীকে প্রথমে বিদেশে নিয়ে যাওয়ার দাবি জানায় দলটি । পরে সিদ্ধান্ত পাল্টে খালেদাকে বেসরকারি হাসপাতাল ইউনাইটেডে নেওয়ার প্রস্তাব দেয় বিএনপি ।

এর মধ্যে ৭ এপ্রিল একবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষা করা হয় । গত ৯ জুন কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার চার ব্যক্তিগত চিকিৎসক দাবি করেন, গত ৫ জুন খালেদা জিয়া পড়ে গিয়েছিলেন এবং সে সময়ের কথা তিনি স্মরণ করতে পারছেন না । আর এতে তারা ধারণা করেন, খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক করেছে ।

বিষয়টি নিয়ে গত রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও আইনমন্ত্রী আনিসুল হক খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে পরীক্ষা নিরীক্ষার কথা বলেন । কিন্তু তিনি আসতে রাজি না হওয়ায় তিনদিনেও খালেদা জিয়াকে আনা যায়নি । এই অবস্থায় খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার অনুরোধ জানিয়ে গতকাল মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করেন ।

শামীম ইস্কানদারের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে নেওয়ার প্রস্তাব করা হবে ।


Shares