প্রচ্ছদ


সুমন জাহিদের মৃত্যুর তদন্ত হচ্ছে

15 June 2018, 21:09

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 216 times.

পুলিশ প্রধান মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জানিয়েছেন শহীদ বুদ্ধিজীবী সেলিনা পারভীনের সন্তান সুমন জাহিদের মৃত্যুর তদন্ত হচ্ছে । অস্বাভাবিক মৃতদেহ পাওয়া গেলে তার একটা তদন্ত হয়। এটা আমাদের তদন্তের পর্যায়ে আছে এখন পর্যন্ত। এখনই মন্তব্য করার সুযোগ নাই যে এটা হত্যা, না আত্মহত্যা, না কি অন্য কিছু।

বৃহস্পতিবার ঢাকার খিলগাঁওয়ে রেললাইনের পাশে সুমন জাহিদের খণ্ডিত লাশ পাওয়া যায়।

পুলিশ দুর্ঘটনা বলে সন্দেহ করলেও যুদ্ধাপরাধ মামলার সাক্ষী সুমন জাহিদ হত্যাকাণ্ডের শিকার হতে পারেন বলে তার স্বজন ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সন্দেহ। তারা এর তদন্ত দাবি করেছেন।

শুক্রবার আইজিপি জাবেদ পাটোয়ারী কমলাপুর রেল স্টেশন পরিদর্শনে গেলে তার কাছে সুমন জাহিদের মৃত্যুর বিষয়ে জানতে চান সাংবাদিকরা।

তিনি বলেন,আমাদের যেসব ইউনিটগুলো আছে, তারা প্রয়োজনীয় আলামত সংগ্রহ করছে মৃতদেহ থেকে। এছাড়া পারিপার্শ্বিক অবস্থা খতিয়ে দেখছে। চিকিৎসকের কাছ থেকে যে রিপোর্ট পাওয়া যাবে, সব নিয়ে পরবর্তীতে বিস্তারিত বলতে পারব।

শুক্রবার জুমার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে জানাজা শেষে সুমন জাহিদকে আজিমপুর কবরস্থানে তার মা শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের কবরে দাফন করা হয়।

সেলিনা পারভীনকে ১৯৭১ সালে আল বদর বাহিনী ধরে নিয়ে গিয়েছিল, তখন সুমনের বয়স ছিল ১০ বছর। পরে অন্য বুদ্ধিজীবীদের সঙ্গে রায়ের বাজারে সেলিনা পারভীনের লাশ পাওয়া গিয়েছিল।

একাত্তরের যুদ্ধাপরাধের বিচারে সুমন জাহিদ আল বদর নেতা চৌধুরী মুঈনুদ্দীন ও আশরাফুজ্জামান খানের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছিলেন। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা এই দুই যুদ্ধাপরাধীরই মৃত্যুদণ্ড হয়েছে।

সুমনের খালা শেলী শাহাবুদ্দিন প্রবাস থেকে তার ঘনিষ্ঠদের বলেছেন, তার ভাগ্নে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলেই তিনি বিশ্বাস করেন।



Shares