প্রচ্ছদ


পিআইবি রেডটাইমস পদক ২০১৮ পেলেন এম এ রহিম সিআইপি

11 August 2018, 11:13

নিজস্ব প্রতিবেদক
This post has been seen 3930 times.

সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য এবার পিআইবি রেডটাইমস পদক ২০১৮ লাভ করেছেন বিশিষ্ট ব্যবসায়ী এম এ রহিম সিআইপি । রেডটাইমসের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ২৯ জুলাই তিনি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এম পির হাত থেকে এই পদক গ্রহণ করেন । মৌভীবাজার জেলার সন্তান সাবেক ব্রিটিশ কাউন্সিলর আলহাজ্জ এম এ রহিম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিআইপি নির্বাচিত হয়েছেন।

এ নিয়ে তিনি টানা ৫ম বারের মতো সিআইপি উপাধি ধরে রাখলেন।বহু গুণের অধিকারী ক্ষমতাশীল দলের জনপ্রিয় এ নেতা, স্বাধীনতা উত্তর সময়ে দেশ ও দলের জন্য জীবনের ঝুঁকি নিয়ে আন্দোলন করেছেন। সে সময় তার নেতৃত্বে মৌলভীবাজারের প্রতিটি স্কুলে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। ২০০৬ সালে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার কারণে তাকে কারাবরন করতে হয়েছে। গত তত্ত্বাবধায়ক সরকারের আমলে গনতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন দেওয়ার জন্য বহির্বিশ্বে গণ-আন্দোলন গড়ে তুলেন। ৭ মে ২০০৭ সালে জননেত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হয়ে দেশে আগমন করলে বিনা অপরাধে এই নেতা ১৮ দিন কারাবরণ করেন।

সাবেক এই ব্রিটিশ কাউন্সিলর ১৯৯০ সালে লন্ডনে জাতির জনক বঁঙ্গবন্ধুর নামে ও বিদ্রোহী কবির নামে একটি স্কুল প্রতিষ্টা করেন। নিজ জন্ম ভূমি এলাকায় আলহাজ্জ মোঃ মখলিছুর রহমান ডিগ্রি কলেজ ও এতিমদের জন্য প্রতিষ্টা করেছেন একটি মাদ্রাসা। যেখানে বিনা খরচে ছাত্ররা থাকা-খাওয়া ও লেখা পড়া করছে। এখান থেকে লেখাপড়া করে অনেক শিক্ষার্থী প্রতিষ্টিত হয়ে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।


Shares